নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ‘দুর্ধর্ষ সন্ত্রাসী’ পারভেজ বাহিনীর প্রধান ও ৪টি হত্যা মামলার আসামি পারভেজ হোসেনকে (পিচ্চি পারভেজ) (২৯) গ্রেপ্তার করেছে র‍্যাব-৩।

বুধবার (২০ এপ্রিল) রাত ১টার দিকে উপজেলার বজরা ইউনিয়ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় ১টি বিদেশি পিস্তল, ১টি রিভলবার, ৩টি পাইপগান, ২টি এলজি, ৭টি ককটেল, ১টি ম্যাগাজিন, ৭ রাউন্ড গুলি এবং ৩টি খালি কার্তুজ উদ্ধার করা হয়।

পারভেজ হোসেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের বারই চাতল গ্রামের মৃত মাহবুবুল আলম মুন্সির ছেলে।

র‍্যাব-৩ সূত্রে জানা যায়, পারভেজ হোসেন সোনাইমুড়ী এলাকায় দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে আসছে। এলাকায় চাঁদাবাজি, জমি দখল, টেন্ডারবাজি, আধিপত্য বিস্তার এবং চুক্তিভিত্তিক কিলিং মিশনে উদ্ধারকৃত অবৈধ অস্ত্রগুলি ব্যবহার করে আসছিল। পারভেজের নামে ৪টি হত্যা মামলা, গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, মারামারি, গাড়ি ভাঙচুর ও নাশকতাসহ মোট ১০টি মামলা রয়েছে।

র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার স্টাফ অফিসার বীণা রানী দাস ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা সোনাইমুড়ী থানায় আসামিকে হস্তান্তর করেছি। তারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বলেন, আজ বিচারিক আদালতের মাধ্যমে পিচ্চি পারভেজকে কারাগারে প্রেরণ করে রিমান্ড প্রার্থনা করা হবে। 

হাসিব আল আমিন/আরআই