ঢাকার ধামরাইয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে অন্তত ১৫ জন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে আহত ব্যক্তিদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে তাদের বেশির ভাগই বাসের যাত্রী বলে জানা গেছে।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ধামরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোহাম্মদ সোহেল রানা।

ফায়ার সার্ভিস জানায়, সকালে হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস মানিকগঞ্জের দিকে যাচ্ছিল। বাসটি ধামরাইয়ের জয়পুরা এলাকায় পৌঁছালে নির্মাণাধীন সড়কের একটি ছোট গর্তে পড়লে নিয়ন্ত্রণ হরিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। পরে ঢাকাগামী একটি প্রাইভেট কারকে ধাক্কা দিয়ে বাসটি উল্টে যায়।

এ সময় প্রাইভেট কারটি দুমড়ে-মুচড়ে গেলে চালকসহ বাসের প্রায় ১৫ জন যাত্রী আহত হয়। বাসটি সড়কের মাঝে উল্টে গেলে যান চলাচলে বিঘ্ন ঘটে। তখন যানজটের সৃষ্টি হয়।

এ ঘটনায় ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকি ঘটনাস্থল পরিদর্শন করে সওজের কর্মকর্তাদের খবর আসার জন্য খবর দেন।

তিনি বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। সওজের কর্মকর্তাদের খবর দেওয়া হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

ধামরাই ফায়ার সার্ভিসের কর্মকর্তা মোহাম্মদ সোহেল রানা বলেন, বাসটি সড়ক থেকে অপসারণ করা হচ্ছে। প্রধান লেন দিয়ে কিছুক্ষণের মধ্যেই যান চলাচল স্বাভাবিক হবে।

তবে সাভার হাইওয়ে থানার পরিদর্শক আতিকুর রহমান বলেন, এ ঘটনায় নিহতের ঘটনা ঘটেনি। তবে আহত হয়েছেন ৩ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

মাহিদুল মাহিদ/এনএ