বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় হত্যা মামলার আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযানে হামলা হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) বিকেল ৩টার দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নে ইছাপুরা গ্রামে এ ঘটনা ঘটে।

আহত পুলিশের সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) কৃষ্ণকান্ত মিত্রকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন। তিনি জানান, মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার মামুন ওরফে হাতকাটা মামুনের নেতৃত্বে প্রতিপক্ষ হামলা চালিয়ে রনি মোল্লাকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় দায়ের করা মামলার ১৪ নম্বর আসামি মনির হাওলাদারকে গ্রেপ্তারে সোমবার (২৫ এপ্রিল) অভিযানে যায় শার্শী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তারিক হাসান রাসেলসহ পুলিশ সদস্যরা। অভিযুক্ত মনির হাওলাদারকে আটক করতে গেলে তার স্ত্রী কুলসুম বটি দিয়ে হামলা চালায়। তিনি এএসআই কৃষ্ণকান্ত মিত্রকে কুপিয়ে জখম করেন। এছাড়া তার সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। তবে পুলিশ হত্যা মামলার অভিযুক্ত আসামি মনির হাওলাদার ও তার স্ত্রীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। অন্য হামলাকারীদের শনাক্তে কাজ চলছে।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার জানান, আসামি ছিনিয়ে নিতে মনিরের স্ত্রী পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সৈয়দ মেহেদী হাসান/এসএসএইচ