নোয়াখালীর বেগমগঞ্জের সন্ত্রাসীদের গুলিতে শিশু জান্নাতুল ফেরদাউস তাসপিয়ার (৪) নিহতের ঘটনায় প্রধান আসামি মো. রিমনের (২৩) স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আসা জোবায়ের বিন নিজাম প্রকাশ পলাশকে (২৩) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

সোমবার (২৫ এপ্রিল) বেগমগঞ্জের হাজিপুর ইউনিয়নের ফুলতলা গ্রামের বসতঘর থেকে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জোবায়ের বিন নিজাম বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নের ফুলতলা গ্রামের মিজানের ছেলে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

তিনি বলেন, তাসপিয়া হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবি পুলিশের পরিদর্শক মো. সবজেল হোসেনের বিশেষ অভিযানের মাধ্যমে তাকে গ্রেপ্তার করা হয়। ঘটনার সময় জোবায়ের রামদা দিয়ে ঘটনাস্থলে মহড়া দেয় এবং ভীতিকর পরিবেশ তৈরি করে। কেউ যেন এগিয়ে আসতে না পারে, রামদা উঁচিয়ে সবাইকে সন্ত্রস্ত করে সে।

মো. শহীদুল ইসলাম আরও বলেন, আজ বিচারিক আদালতের মাধ্যমে আসামিকে কারাগারে পাঠানো হবে। মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল বিকেলে বেগমগঞ্জ উপজেলার হাজিপুর ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় বাবার কোলে থাকা তাসপিয়া। গুলিবিদ্ধ হন শিশুটির বাবা সৌদিপ্রবাসী আবু জাহের। গুলিতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে মামলার প্রধান আসামি শুটার রিমনসহ পাঁচজনকে গ্রেপ্তার করে র‍্যাব-১১। বৃহস্পতিবার শুটার রিমন ছাড়া বাকি চার আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন নোয়াখালীর একটি আদালত।

এ ছাড়া মামলার প্রধান আসামি মো. রিমন তাসপিয়াকে গুলি করে হত্যার ঘটনায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

হাসিব আল আমিন/এনএ