বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হলে সকল রাজনৈতিক দল একত্রিত করে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করে নতুন সরকার গঠন করতে হবে। 

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা ঘাট এলাকায় উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, র‌্যাবের ওপর দেওয়া আমেরিকার নিষেধাজ্ঞা তোলার জন্য ভারতের কাছে সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। কিন্তু গুম-খুন ও হত্যার নির্দেশদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে ভারতের কাছে সহযোগিতা চাওয়ায় এই সরকারকে ধিক্কার জানাই।

বিরোধী দলকে দমন করার জন্য বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইলিয়াস আলী ও চৌধুরী আলমসহ অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে এই সরকার। মানবাধিকার লঙ্ঘনের দায়ে আমেরিকার সরকার ৮ জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। আর সেই নিষেধাজ্ঞা তোলার জন্য সরকার নানা জায়গায় ধরনা দিয়ে যাচ্ছে।

সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, জেলা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনসহ স্থানীয় নেতাকর্মীরা।

শেখ-ফরিদ/আরআই