নোয়াখালী-১ আসনের (চাটখিল-সোনাইমুড়ী) সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম এমপি দুষ্কৃতকারীদের গণপিটুনি দিয়ে মারার হুকুম দেয়ার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

রোববার (৮ মে) দুপুরে সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নের রুবীরহাট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের জাতীয়করণ করায় এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ দুঃখ প্রকাশ করেন। 

এসময় এইচ এম ইব্রাহিম এমপি বলেন, আমি যে বক্তব্য দিয়েছি তার জন্য দুঃখ প্রকাশ করছি। একজন সংসদ সদস্য হিসেবে আরও সতর্কতার সঙ্গে বক্তব্য দেওয়া উচিত। অন্যদিকে, মিডিয়া কখন কোসেনা কথাকে ধরে ফেলে তা বোঝা কঠিন। তবে প্রত্যেক মানুষের আবেগ থাকে। 

এর আগে গত শুক্রবার (৬ মে) সন্ধ্যায় তার নির্বাচনী এলাকা সোনাইমুড়ীর দেওটি ইউনিয়নের মুহুরীগঞ্জ উচ্চবিদ্যালয়ের মাঠে প্রধান অতিথির বক্তব্যে এইচ এম ইব্রাহিমের বক্তব্যের ৫৩ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। 

বক্তব্যে তিনি বলেছেন, আমি হুকুম দিয়ে দিচ্ছি, দুষ্কৃতকারীদের গণপিটুনি দিয়ে মেরে ফেললে কিছুই হবে না। আপনারা যদি পারেন গণপিটুনি দিয়ে মেরে ফেলেন, আমি হুকুম দিয়ে দিচ্ছি।

এমপি ইব্রাহিম আরও বলেন, এসব দুষ্কৃতকারীদের গণপিটুনি দিয়ে মেরে ফেললে কিছুই হবে না। যদি কেউ মামলা করে, আমি মামলার ১ নম্বর আসামি হবো। আপনারা কি আমার কথা বুঝতে পারছেন? যদি পুলিশ না পারে, আমি আপনাদেরও বলে গেলাম যে আপনারা এ সমস্ত দুষ্কৃতকারী যারা সমাজের মানুষের ঘুম হারাম করে দিচ্ছে, যারা সমাজের মানুষকে অত্যাচার করছে, আপনারা তাদের পিটিয়ে মেরে ফেলবেন, তাতে কিছুই হবে না। সেই ঘটনায় যদি আসামি হতে হয়, আমি আসামি হবো। সেই ঘোষণা দিয়ে গেলাম।

হাসিব আল আমিন/এমএএস