চুয়াডাঙ্গা শহরে জাম্মি ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়েছে সদর উপজেলা প্রশাসন। এ সময় ভুয়া চিকিৎসক আহমদ জামিল মুজহারি ওরফে জাম্মিরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সিলগালা করা হয় জাম্মি ডেন্টাল কেয়ার নামে ওই প্রতিষ্ঠানটি। 

রোববার (৮ মে) দুপুরে শহরের রেলবাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ভুয়া নাম-পরিচয়ে ডেন্টাল সার্জন সেজে আহমদ জামিল মুজহারি ওরফে জাম্মি রোগীদের চিকিৎসা করছিল। তার বিডিএস ডিগ্রি নেই। প্রেসক্রিপশনে প্রাক্তন ডেন্টাল সার্জন লিখলেও কোনো সার্টিফিকেট বা ডিগ্রি দেখাতে পারেননি। পরে ভ্রাম্যমাণ আদালতে এসব অপকর্মের কথা স্বীকার করেন। প্যাডে যে রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করেছেন সেটিও ভুয়া। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে দুই লাখ টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানটি সিলগালা করে।

মাজহারুল ইসলাম বলেন, অপচিকিৎসা দেওয়ার গোপন সংবাদের ভিত্তিতে জাম্মি ডেন্টাল কেয়ারে অভিযান চালানো হয়। ডেন্টাল ক্লিনিকের মালিক চিকিৎসক পরিচয়দানকারী আহমদ জামিল মুজহারি ওরফে জাম্মির কাছে দাঁতের চিকিৎসা সেবা দেওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাওয়া হয়। জাম্মি সনদ দেখাতে ব্যর্থ হয়। যা সম্পূর্ণভাবে মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। পরে তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে জাম্মি ডেন্টাল কেয়ার সিলগালার আদেশ দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।

আফজালুল হক/ওএফ