যশোরের ঝিকরগাছা বাজারে অভিযান চালিয়ে একটি দোকানের গুদামে ১ হাজার ১৮ লিটার সয়াবিন তেল মজুত পাওয়া গেছে। অধিক লাভের আশায় সয়াবিন তেল মজুত করার অপরাধে সন্তোষ ট্রেডার্সের মালিক সন্তোষ ঘোষকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল হক। 

মঙ্গলবার (১০ মে) দুপুরে ঝিকরগাছা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি উপজেলার সন্তোষ ট্রেডার্সের গুদামে বিপুল পরিমাণ বোতলজাত তেল মজুত রয়েছে, কিন্তু দোকানে তেল পাওয়া যাচ্ছে না। পরে অভিযান চালিয়ে গুদামের ভেতরে ১৬০ টাকা দরের ১ লিটারের বোতল এবং ৭৬০ টাকা দরের ৫ লিটারের বোতলে সর্বমোট ১ হাজার ১৮ লিটার সয়াবিন তেল মজুত পাওয়া যায়। বেশি দামে বিক্রির উদ্দেশ্যে তেল মজুতের অপরাধে মামলা দিয়ে ব্যবসায়ী সন্তোষ ঘোষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে পূর্বের মূল্যের বোতলজাত সয়াবিন তেল বোতল খুলে খোলা বাজারে বিক্রির অপরাধে ঝিকরগাছার আলম স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত গুঁড়া মসলা, বিভিন্ন ক্রিম ও প্রসাধনি বিক্রির জন্য সংরক্ষনের অপরাধে বাপ্পী স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান দুটিতে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব। অভিযানকালে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জাহিদ হাসান/আরএআর