পাবনার আটঘরিয়ায় এক শিশুকে (১১) গাছের সঙ্গে বেঁধে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত কামাল হোসেন ভুঁইয়া (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১০ মে) দুপুরে আদালতের মাধ্যমে তাকে পাবনা কারাগারে পাঠানো হয়। এর আগে সোমবার দিবাগত রাতে আটঘরিয়া পৌর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ। সোমবার সন্ধ্যায় আটঘরিয়া পৌরসভার বিশ্রামপুর মহল্লায় এ ঘটনা ঘটে।

আটঘরিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হোসেন আলী জানান, পৌর এলকার উত্তরচক মহল্লার জাহানারা খাতুনের সপ্তম শ্রেণি পড়ুয়া ছেলে বিশ্রামপুর মহল্লার কামাল হোসেন ভুঁইয়ার দশম শ্রেণি পড়ুয়া মেয়েকে প্রতিদিনই স্কুলে যাওয়ার পথে উত্ত্যক্ত করত। বিষয়টি মেয়ের পরিবার ছেলের পরিবারকে জানায়। পরিবার তাকে নিষেধ করলেও সে পুনরায় তাকে উত্ত্যক্ত করে। মেয়েটি স্কুল থেকে বাড়ি ফিরে পরিবারকে জানালে তারা ছেলেকে বাড়ি থেকে তুলে এনে গাছের সঙ্গে বেঁধে শারীরিকভাবে নির্যাতন করে।

পরে এলাকাবাসীর হস্তক্ষেপে উদ্ধার করে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনার খবর পেয়ে কামাল হোসেনকে রাতেই তার বাড়ি থোকে আটক করে পুলিশ।

আটঘরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ঘটনাটি অত্যন্ত অমানবিক। ছেলেটির সঙ্গে যে আচরণ করা হয়েছে, তা মোটেও ঠিক হয়নি। এমন ঘটনা আমরা লোকমুখে জানামাত্র অভিযুক্তকে আটক করেছি। এ ঘটনায় আটঘরিয়া থানায় শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়েছে। কামালকে দুপুরে জেলহাজতে পাঠানো হয়েছে। এরপরও প্রকৃত ঘটনা আমরা তদন্ত করে দেখছি। 

রাকিব হাসনাত/এসপি