বরগুনার পাথরঘাটায় জমি দখল ও জোরপূর্বক উচ্ছেদের অভিযোগে দায়ের করা মামলায় নাইমুল রাব্বি নামে  ছাত্রলীগের এক নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি। 

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে অন্য আসামীদের সঙ্গে রাব্বি আদালতে হাজির হন। এ সময় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক রাসেল মজুমদার।

বিষয়টি বৃহস্পতিবার (১২ মে) রাতে নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুর ইসলাম। তিনি বলেন, ছাত্রলীগ সভাপতি নাইমুল রাব্বিসহ ১২ জনের নাম উল্লেখ করে জমি দখলের মামলা দায়ের করেন উপজেলার গাববাড়য়া গ্রামের রফিকুল ইসলাম শিকদার। 

আজ (বৃহস্পতিবার) আসামিরা আদালতে হাজির হয়ে জামিন চান। পরে দুই নম্বর আসামি নাইমুল রাব্বিকে কারাগারে পাঠান বিজ্ঞ আদালত। এক নম্বর আসামি এনামুল হোসাইনকে মেডিকেল রিপোর্ট না আসা পর্যন্ত আদালত ২০ দিনের জামিন দেন।

মামলার বাদী রফিকুল ইসলাম বলেন, আমরা স্থানীয়রা গাববাড়িয়া গুচ্ছগ্রামে জমি ঘর তুলে দীর্ঘদিন ধরে বসবাস করছি। জমি ছেড়ে দেওয়ার জন্য ছাত্রলীগ সভাপতি নাইমুল রাব্বিসহ অন্য আসামিরা বিভিন্ন সময়ে আমাদের হুমকি দিয়ে আসছেন। আমাদের ওপর হামলা করা হলে পরে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে আদালতে মামলা দায়ের করি।  

আরএইচ