খুলনায় স্কুলছাত্রীকে গণধর্ষণ ও তার খালাতো বোনকে ধর্ষণচেষ্টার মামলায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ ও র‍্যাব-৬ এর সদস্যরা পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

সোমবার (১৬ মে) বটিয়াঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ জালাল বলেন, অভিযান চালিয়ে নাইম মোড়ল নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী স্কুলছাত্রীর মা বাদী হয়ে মামলা করেছেন।

র‍্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মোস্তাক আহমেদ জানান, সোমবার ভোর ৫টার দিকে বটিয়াঘাটার ফুলবাড়িয়া গ্রাম থেকে মুজাহিদ শেখ ও আজিজুল মোল্লা ওরফে মিশরিয়াকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (১৬ মে) দুপুরে র‌্যাব-৬ এর বিজ্ঞপ্তিতে জানানো হয়, খুলনার বটিয়াঘাটা থানাধীন ফুলবাড়ী গ্রামে ভুক্তভোগী ও তার খালাতো বোনকে নিজ বাড়িতে রেখে ভিকটিমের মা ও বাবা অন্যত্র বেড়াতে যান। এ সুযোগে ১৫ মে রাত দেড়টার দিকে ২ আসামি ভিকটিমের ঘরে কৌশলে প্রবেশ করে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে মুজাহিদ শেখ ও মো. আজিজুল মোড়ল ভুক্তভোগীকে পালাক্রমে ধর্ষণ করে।

অসুস্থ হয়ে পড়লে আসামিরা ভুক্তভোগীর খালাতো বোনকেও ধর্ষণের চেষ্টা করে। পরে ভুক্তভোগীর চিৎকার করলে আসামিরা পালিয়ে যায়। পরবর্তীতে অসুস্থ অবস্থায় ভুক্তভোগীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পর থেকে আসামিদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তৎপরতা শুরু করে।
 
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার ভোর ৫টার দিকে খুলনা জেলার বটিয়াঘাটা থানাধীন একাধিক স্থানে অভিযান পরিচালনা করে দুই আসামি মুজাহিদ শেখ (২৪) ও মো. আজিজুল মোড়ল ওরফে মিশরিয়াকে (২৫) গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে তারা জড়িত বলে স্বীকার করেছে। পরে তাদের বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়।

মোহাম্মদ মিলন/আরআই