বন্ধুদের সঙ্গে কক্সবাজারে বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে চার দিন চিকিৎসাধীন থাকার পর লাবণী আকতার (১৯) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। বুধবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে তার মৃত্যু হয়। 

পুলিশ জানিয়েছে, অতিরিক্ত মদপানে অসুস্থ হওয়ায় লাবণী আকতারকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি ঢাকার যাত্রাবাড়ীতে থাকতেন। তার গ্রামের বাড়ি বরগুনায়। এ ঘটনায় তার সঙ্গে আসা চার বন্ধুর মধ্যে দুইজনকে আটক করা হয়েছে। আটকরা হলেন- যাত্রাবাড়ীর মো. জাহাঙ্গীরের ছেলে কামরুল আলম (২০) ও আবদুর রহমানের ছেলে আরিফ রহমান নিলু (২১)।

কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, গত ১১ মে পাঁচ বন্ধু মিলে কক্সবাজার এসে কলাতলীর বিচ হলি ডে নামে একটি আবাসিক হোটেলে অবস্থান নেন। ১৪ মে সেখানে অসুস্থ হলে লাবণী আকতারকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ১৬ মে তাকে আইসিইউতে হস্তান্তর করা হয়। এ সময় তার সঙ্গে আসা ৪ জনের মধ্যে দুইজন স্বীকার করেন তারা অতিরিক্ত মদপান করেছিলেন। এ ঘটনায় দুইজনকে আটক করা হলেও অপর দুইজন পালিয়ে যান। 

চার দিন চিকিৎসাধীন থাকার পর বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে লাবণী আকতার মারা গেছেন। ইতোমধ্যে মেয়েটির বাবাসহ অভিভাবকরা কক্সবাজারে অবস্থান করছেন। এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। 

সাইদুল ফরহাদ/আরএআর