পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখমের অভিযোগ উঠেছে ফাহাদ মোল্লা (১৭) নামে এক কিশোরের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে সাতবাড়িয়া কলেজ রোডে বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নেয়। 

এর আগে বুধবার (১৮ মে) বিকেল ৪টার দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে সাতবাড়িয়া কলেজের সামনে ওই ছাত্রীকে হাতুড়ি দিয়ে পেটানো হয়। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন বাদী হয়ে অভিযুক্ত ফাহাদ মোল্লাকে আসামি করে সুজানগর থানায় মামলা করেছেন। 

অভিযুক্ত ফাহাদ মোল্লা সাতবাড়িয়া ইউনিয়নের ফকিরপুর গ্রামের মো. ফারুক মোল্লার ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন ওই স্কুলছাত্রী জানায়, ফাহাদ মোল্লা প্রায়ই প্রেমের প্রস্তাব দিয়ে তাকে উত্ত্যক্ত করতো। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ফাহাদ ক্ষিপ্ত ছিল। বুধবার স্কুল ছুটির পর বান্ধবীদের সঙ্গে বাড়ি যাওয়ার পথে সাতবাড়িয়া কলেজের সামনে ফাহাদ মোল্লা তার গতিরোধ করে আবারও প্রেমের প্রস্তাব দেয়। এতে সাড়া না দেওয়ায় তাকে টেনে-হিঁচড়ে হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। এ সময় তার চিৎকারে বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারজানা আক্তার বলেন, আঘাত গুরুতর হওয়ায় ওই স্কুলছাত্রীকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সুজানগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান জানান, এ ঘটনায় মামলা হওয়ার পরপরই অভিযুক্ত ফাহাদ মোল্লাকে গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করেছে।

রাকিব হাসনাত/আরএআর