বগুড়ায় কালবৈশাখী ঝড়ে ঘর ও গাছচাপায় দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার (২১ মে) ভোররাতে কাহালু উপজেলার কালাই মাছপাড়া ও শাজাহানপুরের বৃ-কুষ্টিয়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন-  কাহালু উপজেলার কালাই মাছপাড়ার দিনমজুর  শাহিন (৪৫) ও শাজাহানপুর উপজেলার বৃ-কুষ্টিয়া গ্রামের আনছার আলীর ছেলে আব্দুল হালিম (৫০)। এদের মধ্যে শাহিন ঘর চাপা পড়ে ও হালিম গাছ চাপা পড়ে নিহত হয়েছেন। এছাড়া কালাই দক্ষিণ নওদাপাড়ায় পাকা ঘর ধসে মেহেদী হাসান (৭) নামে এক শিশু আহত হয়েছে।

ঘরচাপায় নিহত শাহিন গাইবান্ধার সাঘাটা উপজেলার জুমারবাড়ী গ্রামের মৃত গুলজারের ছেলে। তিনি প্রায় সাত বছর আগে এখানে কাহালু উপজেলার কালাই মাছপাড়ায় এসে দিনমজুরের কাজ করতেন। এখানেই তিনি স্ত্রী-সন্তান নিয়ে বাস করছিলেন। 

কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান জানান, শনিবার ভোরে ঝড়ে ঘর ভেঙে পড়ে দিনমজুর শাহিনের মৃত্যু হয়েছে। 

অপরদিকে শাজাহানপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী জানান, শনিবার  ভোরে ঝড়ে একটি বড় গাছ ভেঙে আব্দুল হালিমের ঘরের ওপর পড়ে। সকালে তিনি গাছের ডাল কাটতে গেলে গাছচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুপুরে তার মৃত্যু হয়। আব্দুল হালিমের মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে। 

আরএআর