চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় খালার বাড়ি বেড়াতে যাওয়ার সময় অপহরণের শিকার এক কিশোরীকে ১৪ দিন পর উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শুক্রবার (২৭ মে) দুপুরে উপজেলার মল্লিকপাড়া এলাকা হতে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল তাকে উদ্ধার করে।

র‍্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। অপহরণের শিকার কিশোরী গোমস্তাপুর উপজেলার শিশাডাঙ্গা গ্রামের বাসিন্দা। 

প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গত ১৩ মে ওই কিশোরী তার খালার বাড়ি যাওয়ার সময় সকাল সাড়ে ৯টার দিকে কিছু লোক তাকে অপহরণ করে। এ ঘটনায় তার বাবা অপহরণকারীদের বিরুদ্ধে গোমস্তাপুর থানায় একটি মামলা করেন। এ ছাড়া র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পে মামলার একটি কপি জমা দেন। 

ভুক্তভোগীর বাবার অভিযোগের ভিত্তিতে ২৭ মে দুপুর ১২টার দিকে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। 

র‍্যাব আরও জানায়, কোম্পানির উপঅধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলামের নেতৃত্বে অপহরণের শিকার কিশোরীকে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। এই ঘটনায় গোমস্তাপুর থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

জাহাঙ্গীর আলম/আরআই