ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি বৃহস্পতিবার (২৬ মে) রাত ৯টার দিকে ঘোষিত হয়। যেখানে সভাপতি হিসেবে পদ পেয়েছিলেন রাকিবুল হাসান পিয়াশ। তবে সভাপতি নির্বাচিত হওয়ার একদিন পরই তার পদ স্থগিত করা হয়। 

শুক্রবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু তার পদ স্থগিত করে একটি বিজ্ঞপ্তি দেন। তার বিরুদ্ধে অভিযোগ, ২০১৯ সালের ৪ ডিসেম্বর ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে প্রশংসাসূচক স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। এছাড়া ও অপরাধী দণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীসহ বিভিন্ন সময় সমালোচিত বক্তাদের আলোচনা শেয়ার করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি।

যা কমিটি ঘোষণার পরপরই ভাইরাল হয়। এরপরই জেলা ছাত্রলীগ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের ফেনী জেলা শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি মো. রাকিবুল হাসান পিয়াশের বিরুদ্ধে আনীত অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের ফুলগাজী উপজেলা শাখার নবগঠিত কমিটি স্থগিত ঘোষণা করা হলো।

এ বিষয়ে তদন্তের তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তার হলেন- মো. হাসান, মো. শাহিন ও তুহিন সারোয়ার। উক্ত তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

ভাইরাল স্ট্যাটাসে মিজানুর রহমান আজহারীর ছবি দিয়ে রাকিবুল লিখেন, লজ্জিত ফেনীবাসী। আপনাকে (মিজানুর রহমান আজহারী) এত কিসের ভয় যে আপনার মাহফিল বন্ধ করে দেয়! সমস্যা নাই। আপনি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আপনার বিরুদ্ধে যারা কাজ করতেছে তাদেরকে যেন আল্লাহ হেদায়েত দান করে। 

ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ ঢাকা পোস্টকে বলেন, ফেনী জেলা আওয়ামী লীগের নির্দেশে তার বিরুদ্ধে অভিযোগগুলো যাচাই-বাছাই করার জন্য আমরা কমিটি করে দিয়েছি। যদি জামায়াত সমর্থিত মিজানুর রহমান আজহারীকে নিয়ে তার কোনো স্ট্যাটাস বা কোনো সম্পর্ক থেকে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। সংগঠনের মানহানিকর ও কোনো অসাম্প্রদায়িক আচরণ জেলা ছাত্রলীগ বহন করবে না। 

১২ ঘণ্টা আগে এমন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে- ছাত্রলীগের কর্মীরা তাহলে কেন তাকে কমিটিতে রাখল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নাম ঘোষণা করার আগে তার এমন কোনো তথ্য পাইনি। 

এ বিষয়ে সদ্য ঘোষিত সভাপতি রাকিবুল হাসান পিয়াশকে একাধিক বার কল দেওয়া হলেও মোবাইল বন্ধ পাওয়া যায়। 

নবনির্বাচিত ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন ঢাকা পোস্টকে বলেন, সভাপতিকে আমি চিনি না। তাকে আগে কোথাও দেখিনি। আমি আর কিছু বলতে পারব না বলে কল কেটে দেন। 

মো. আরিফুল ইসলাম আকাশ/ওএফ