রংপুরের পীরগাছায় এক ব্যবসায়ীকে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২৭ মে) রাতে উপজেলার অনন্তরাম কসাইটারী কুড়ারপার ব্রিজ এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম দেলোয়ার হোসেন (৩৮)। তিনি সেখানকার অনন্তরাম কসাইটারী এলাকার সবুর উদ্দিনের ছেলে। বিভিন্ন মৌসুমে তিনি ধান, গম, ভুট্টা গোডাউনজাত রেখে ব্যবসা করতেন।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দোকান ভাড়া নিয়ে বিরোধের জেরে ব্যবসায়ী দেলোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দেলোয়ার হোসেনের মোবাইল নম্বরে একটি কল এলে তিনি কথা বলতে বলতে বাড়ির বাইরে চলে যান। এরপর বাড়ির পাশে কুড়ারপার ব্রিজ এলাকায় রেললাইনের ধারে পূর্বপরিকল্পনা থেকে দুর্বৃত্তরা ওত পেতে থাকেন। ঘটনাস্থলে পৌঁছালে অজ্ঞাত কয়েকজন মিলে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। এ সময় দেলোয়ার চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসেন। দুর্বৃত্তরা তখন তাকে রেললাইনের ধারে ফেলে পালিয়ে যায়।

পরে স্থানীয়দের সহযোগিতায় মুমূর্ষু অবস্থায় দেলোয়ার হোসেনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী আনোয়ারা বেগম বাদী হয়ে পীরগাছা থানায় একটি হত্যা মামলা করেছেন। এতে ফারুক নামে একজনের পরিচয় উল্লেখ করে অজ্ঞাতনামা সাত-আটজনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-সি) আশরাফুল আলম পলাশ জানান, এ ঘটনায় বেশ কিছু ক্লু পাওয়া গেছে। মোবাইল ফোনের সূত্র ধরে পুলিশ ঘটনা তদন্তে কাজ করছে। আশা করছি খুব দ্রুত এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুর্বৃত্তদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান এসএসপি।

ফরহাদুজ্জামান ফারুক/এনএ