কক্সবাজারের মহেশখালীতে বিয়ে বাড়িতে কনেপক্ষের খাবার খেয়ে পেট ব্যথা ও ডায়রিয়ার লক্ষণ নিয়ে বরপক্ষের অন্তত ৪০ জন  হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গতকাল শুক্রবার (২৭ মে) রাতে মহেশখালীর দক্ষিণ জাগিরাঘোনা এলাকার সেলিমের বাড়িতে এ ঘটনা ঘটেছে।

বরপক্ষের আত্মীয়রা জানায়, শুক্রবার মহেশখালী পৌরসভার পুটিবিলা এলাকার জাহাঙ্গীরের সঙ্গে মহেশখালীর দক্ষিণ জাগিরাঘোনার সেলিমের মেয়ের বিয়ে ধার্য ছিল। এ উপলক্ষে কনের বাড়িতে বরপক্ষ গিয়ে বিয়ে শেষে খাওয়া করে বাড়ি চলে আসে। হঠাৎ গভীর রাতে বরপক্ষের লোকজনের পেটে ব্যথা শুরু হয়। শনিবার ভোর ৬টার দিকে একে একে অসুস্থ হয়ে ৪০ জন হাসপাতালে চিকিৎসা নেন।

আক্রান্তরা হলেন, বরপক্ষের জসিম উদ্দিন, তাহেরা খাতুন, জান্নাতুল ফেরদৌস, খুরশিদা, মোহাম্মদ শফি, গিয়াস উদ্দিন, জুলেখা, নাছিমা, মকসুদ মিয়া, আরাফাত হোসেন, জাগির হোসেন, সায়মা, রাজিয়া বেগম, ইসলাম খাতুন ও রিয়া মনির। 

অসুস্থ বরপক্ষের আত্মীয় জান্নাতুল ফেরদৌস বলেন, শুক্রবার দুপুরে বিয়ের দাওয়াতে যাই এবং বিকেলে খাওয়া-দাওয়া করি। সন্ধ্যার পর থেকে পেটে ব্যথা শুরু হয়। রাতে পাতলা পায়খানা শুরু হলে মহেশখালী হাসপাতালে ভর্তি হই। আমার সঙ্গে আরও অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।

মহেশখালী উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাহফুজুল হক ঢাকা পোস্টকে বলেন, পেট ব্যথা ও ডায়রিয়ার লক্ষণ নিয়ে প্রায় ৪০ জন হাসপাতালে আসেন। তাদের মধ্যে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে যান পাঁচজন। বাকি ৩৫ জনকে হাসপাতালে ভর্তি রয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাইদুল ফরহাদ/এমএএস