বগুড়ার গাবতলীতে আওয়ামী লীগ ও বিএনপির দফায় দফায় সংঘর্ষের ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৩১ মে) মামলা করার পর দুপুরে তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ। এর আগে গতকাল সোমবার রাতে তাদের আটক করে থানায় আনা হয়।

এর আগে বেলা ১১টার দিকে বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টন, সাধারণ সম্পাদক এনামুল হক নতুনসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে এবং ৩০০ জনকে অজ্ঞাত করে পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকার মামলা করেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন গাবতলী পূর্বপাড়ার মৃত মোবারক আলী আকন্দের ছেলে আবু জাফর (৩২) ও হাবিবউল্লাহ (৩৫) এবং উপজেলার খুপিদড়িপাড়ার সোলাইমান আলীর ছেলে গাভীর দুধ ব্যবসায়ী বাবু মিয়া (৪৫)।

গাবতলী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জামিরুল ইসলাম জানান, গত রোববার আওয়ামী লীগ ও বিএনপির দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার রহমান পাইকারের করা মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সুরাইয়া জেরিন রনি প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় গাবতলী উপজেলা আওয়ামী লীগ মিছিল বের করে। মিছিলে পাথর নিক্ষেপ করায় স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

এনএ