‘জয়কালে ক্ষয় নাই, মরণকালে ওষুধ নাই’ প্রবাদ উদ্ধৃত করে বিএনপির প্রচার সম্পাদক ও জেলা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, সে ওষুধ বিএনপির হাতে। কোনো অ্যান্টিবায়োটিকেও কাজ হবে না। কারণ, আন্দোলন শুরু হয়ে গেছে। বিএনপি ও অঙ্গসংগঠন রাস্তায় নেমে গেছে। রাস্তায় নেমেছি, রাস্তা আর ছাড়ব না। আন্দোলনে ঢাকার রাস্তা এখন গরম। এ আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো হবে। চলতি বছরেই সত্যিকারের নির্বাচন হবে।

মঙ্গলবার (৩১ মে) বিকেলে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা বিএনপির আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ্যানির লক্ষ্মীপুর পৌর শহরের গোডাউন রোড এলাকার বাসভবনে এ আয়োজন করা হয়।

জিয়াউর রহমান ক্ষণজন্মা মহানায়ক, এমনটা জানিয়ে এ্যানি বলেন, দেশের ইতিহাসের সঙ্গে জিয়াউর রহমানের নাম জড়িত রয়েছে। ইতিহাস থেকে তার নাম মোছার চেষ্টা করা হচ্ছে। কিন্তু সম্ভব নয়। কারণ জিয়াউর রহমানের স্থান জনগণের অন্তরে। সরকার গঠন করে তিনি দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে কাজ করেছেন। প্রত্যন্ত অঞ্চলে গিয়ে খাল খনন করেছেন। ইরিগেশনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধিতে জনগণকে নির্দেশনা দিয়েছেন। তার রাজনীতিতে লুটপাট বলে কোনো শব্দ ছিল না। এ জন্যই মানুষ তাকে হৃদয়ে স্থান দিয়েছে।

তিনি আরও বলেন, জিয়াউর রহমানের আদর্শের রাজনীতিকে খালেদা জিয়া এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন। মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে গিয়ে খালেদা জিয়া আজ আঘাতপ্রাপ্ত, নির্যাতিত।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্যসচিব সাহাব উদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ ও মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ। এ সময় বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

হাসান মাহমুদ শাকিল/এনএ