জয়পুরহাটের পাঁচবিবিতে অভিযান চালিয়ে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় এ দুই প্রতিষ্ঠানকে সিলগালা ও এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে পাঁচবিবি রেলস্টেশন রোড এলাকার ওই প্রতিষ্ঠানগুলোয় অভিযান পরিচালনা করেন পাঁচবিবি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল রাজন।

এ সময় সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হুসনেয়ারা পারভীন, স্বাস্থ্য পরিদর্শক প্রবীর কুমার প্রমুখ।

সিলগালা করা দুটি ডায়াগনস্টিক সেন্টার হলো জামিলা প্যাথলজিক্যাল সেন্টার, ইমন প্যাথলজিক্যাল সেন্টার। আর জ্যোতি স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আমরা অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও স্বাস্থ্য কেন্দ্রে অভিযান পরিচালনা করেছি। যেসব প্রতিষ্ঠান প্রয়োজনীয় কাগজ দেখাতে পারে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভবিষ্যতে এমন অভিযান চলমান থাকবে।

চম্পক কুমার/এনএ