সাভারের বলিয়ারপুরে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি কমিশনের তিন কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহতদের দেখতে হাসপাতালে ছুটে এসেছেন বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় তিনি নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন।

রোববার (৫ জুন) দুপুর ১টার দিকে ইয়াফেস ওসমান সাভারের এনাম মেডিকেল কলেজ হাতপাতালে আহতদের দেখতে আসেন। 

নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বাসিন্দা ও পরমাণু শক্তি কমিশনের (গণকবাড়ি, সাভার) ইঞ্জিনিয়ার কাউসার আহম্মেদ রাব্বি, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার ও পরমাণু শক্তি কমিশনের স্টাফ বাসচালক রাজিব হোসেন। বাসটি রায়েরবাগ রুটের ছিল বলে জানা গেছে।

আহতরা হলেন- রোকনুজ্জামান, লিয়া, শাহাবুদ্দীন, সালাম, শুভ, নূর-আলম, আলমগীর, তানভীর ও মোমিন। তাদের সঙ্গে দেখা করে আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন প্রতিমন্ত্রী।

এ সময় তিনি বলেন, আমরা জনগণের ট্যাক্সের টাকায়, কষ্টের টাকায় একেক জনকে তৈরি করি। যে চারজন মারা গেছেন তাদের মধ্যে দুইজন খুবই সিনিয়র ও দুইজন মিড লেভেলের কর্মকর্তা। এদের কোনো রিপ্লেসমেন্ট নেই আমাদের। দুঃখের কথা কাকে বলব। এটা খুবই দুঃখজনক। রাস্তাঘাটে আমরা খুবই বেখেয়ালি গাড়ি চালাই। আর এর বলি হয় সাধারণ মানুষ, যারা দেশকে কিছু দিতে পারেন এমন মানুষ। যারা আহত হয়ে এখানে চিকিৎসাধীন রয়েছেন তাদের আরোগ্য কামনা করি। আর যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। 

ইয়াফেস ওসমান বলেন, আমরা যতদূর পারি তাদের সহযোগিতা করবো, এতে কোনো সন্দেহ নেই।

প্রসঙ্গত, রোববার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বলিয়ারপুর এলাকায় দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি কমিশনের (গণকবাড়ি, সাভার) তিন কর্মকর্তাসহ চারজন নিহত হন। আহত হন অন্তত ৩৫ জন। আহতদের মধ্যে গুরুতর ৯ জন সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মাহিদুল মাহিদ/আরএআর