খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়ার বাড়ি-গাড়ি ভাঙচুরের ঘটনায় ডাকা অবরোধে দুর্ভোগে পড়েছেন পর্যটকরা। মঙ্গলবার (০৭ জুন) সকাল ৬টা থেকে অবরোধ শুরু হয়েছে।

জানা গেছে, বিএনপির ডাকা অবরোধের কথা না জানায় দুর্ভোগে পড়েছেন পর্যটকরা। তারা যে হোটেল বুক করেছে, সেখান থেকেও তাদের কিছু জানানো হয়নি। 

ঢাকা থেকে আসা পর্যটক সৌরভ সূত্রধর ঢাকা পোস্টকে বলেন, আমরা আগে থেকে জানতাম না, এই জেলায় অবরোধ আছে। সকালে এসে গাড়ি থেকে নামার পর জানতে পারি, আজ সকাল ৬টা থেকে বিএনপির অবরোধ। এখন আমরা সাজেক যেতে পারছি না। আমাদের হোটেল বুক করা হয়েছে। যদি যেতে না পারি তাহলে আমাদের অনেক ক্ষতি হবে। ঘুরতে আসার মজাটাই নষ্ট হয়ে যাবে।

পর্যটক নাজমুল শেখ বলেন, আমরা গতকাল রাতে ঢাকা থেকে সাজেকের উদ্দেশে রওনা হয়েছি। আমাদের আগে জানা ছিল না এখানে অবরোধ। এখন এসে বিপদে পড়ে গেছি। এদিকে হোটেলও বুক করা রয়েছে। সাজেক যেতে না পারলে আমরা বুকিংয়ের টাকাও ফেরত পাব না। 

নাইম ইসলাম নামে আরেকজন বলেন, আমরা খাগড়াছড়ি ও সাজেক ঘুরতে আসছি। সকালে এসেই অবরোধে আটকা পড়েছি। এখন সাজেক কাউন্টার থেকে গাড়ি যাচ্ছে না। প্রশাসন সহযোগিতা করলে আমরা সাজেক যেতে পারব। 

সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ বলেন, বিএনপির ডাকা অবরোধে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তাই সাজেকের উদ্দেশে কোনো গাড়ি যাচ্ছে না। পর্যটকরা দুর্ভোগে পড়েছে। যদি প্রশাসন থেকে কোনো সহযোগিতা পাই, তাহলে গাড়ি ছাড়ব।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ জানান, অবরোধ চলাকালে যেন কোনো ধরনের দুর্ঘটনা না ঘটে, সেদিকে তৎপর রয়েছে পুলিশ সদস্যরা। কোনো ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করলে পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে।

প্রসঙ্গত, খাগড়াছড়ির সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াকে ‘হত্যার উদ্দেশ্যে হামলা, বাড়ি-গাড়ি ভাঙচুর, নেতাকর্মীদের মোটরসাইকেল ভাঙচুর, অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে মঙ্গলবার খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দিয়েছে জেলা বিএনপি।

জাফর সবুজ/এসপি