লক্ষ্মীপুরে কীটনাশক ব্যবসায়ী আবদুস শহীদের বাড়িতে ডাকাতরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণের শব্দও শোনা গেছে। সোমবার (০৬ জুন) রাত ১১টার দিকে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের পূর্ব চর উভূতি গ্রামের তোফায়েল হাজী বাড়িতে এ ঘটনা ঘটে। 

এদিকে ডাকাতদলের গুলিবর্ষণের ভয়ে প্রাণ রক্ষার জন্য ফেসবুকে লাইভে করেছেন ওই পরিবারের ছেলে মোহাম্মদ শাহাদাত সৌরভ। তার লাইভ ভিডিওতে গুলির আওয়াজও শোনা যায়। দরজা বন্ধ থাকায় ডাকাতরা বাসায় ঢুকতে পারেনি। তবে লাথি মেরে দরজা ভাঙার চেষ্টা করেছেন। এক পর্যায়ে সৌরভের লাইভ ভিডিও দেখে ও গুলির আওয়াজে আশপাশের মানুষ জড়ো হতে থাকে। পরে ডাকাতরা পালিয়ে যায়। 

সৌরভ ব্যবসায়ী আবদুস শহীদের ছেলে। স্থানীয় ডিপুটি বাজারে শাহজাদ ট্রেডার্স নামে সার-কীটনাশকের ব্যবসা-প্রতিষ্ঠান রয়েছে।   

সৌরভ জানিয়েছেন, রোববার (০৫ জুন) তাদের দোকানে হালখাতা ছিল। সোমবার এক ব্যক্তি বিদেশ যাওয়ার জন্য তাদের কাছে দুই লাখ টাকা রাখেন। তাদের ঘরে প্রায় ৫ লাখ টাকা ও স্বর্ণালংকার ছিল। এজন্য ডাকাতদল হামলা করতে পারে। কিছুক্ষণ পরপর গুলি করে তারা। দরজায় লাথি মেরে ভাঙতে চেয়েছিল, কিন্তু পারেনি। লোকজন আসলে তারা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, গুলির শব্দের হাত-পা ঠান্ডা হয়ে আসছিল। এতে সবার সহায়তার জন্য ফেসবুক লাইভে গিয়েছি। পরে আশপাশের মানুষ আসতে শুরু করলে ডাকাতরা পালিয়ে যায়। 

তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু বলেন, ঘটনাটি শুনেছি। সবাই গুলি ও ককটেলের কথা বলছে। বিস্তারিত জানতে আমি ঘটনাস্থল যাচ্ছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, ঘটনাটি কেউ আগে জানায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

হাসান মাহমুদ শাকিল/এসপি