খুলনা মহানগরী‌তে নির্মাণাধীন ভব‌নের ছাদ থে‌কে ঢালাই মিকচার ওঠানোর কা‌জে ব্যবহৃত মে‌শি‌নের শেপ ভেঙে মো. হা‌ফিজুল না‌মে এক শ্রমি‌কের মৃত্যু হ‌য়ে‌ছে। মঙ্গলবার (৭ জুন) বি‌কেলের দি‌কে শা‌ন্তিধাম মো‌ড়স্থ জনৈক হা‌সিবের বা‌ড়ির ছাদ ঢালাই দেওয়ার সময় এ দুর্ঘটনা‌ ঘ‌টে। 

পরে চি‌কিৎসার জন্য তা‌কে খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হ‌লে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন। নিহত যুবক বটিয়াঘাটা উপ‌জেলার খাড়াবাদ বাইনতলা গ্রা‌মের মো. বোরহান শে‌খের ছে‌লে।

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন ঢাকা পোস্টকে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, নগরীর জা‌তিসংঘ শিশু পা‌র্কের বিপরীতে জনৈক হা‌সিবের ৭ তলা ভবনের ছাদ ঢালাইয়ের কাজ চল‌ছিল। সেখানে ২০০ জন শ্রমিক কাজ কর‌ছিলেন। বিকেল ৪টার দি‌কে হঠাৎ ঢালাই মিকচার ওঠা‌নোর বা‌কেট শেপ ভে‌ঙে হা‌ফি‌জের গায়ের ওপর পড়ে। এ সময় তার ডান পা ও বাম হাত ‌ভেঙে যায়। এ ছাড়া পিঠের বাম পাশে গুরুতর জখম হয়। 

সহ‌যোগীরা তাকে উদ্ধার ক‌রে খু‌মেক হাসপাতা‌লে নিলে চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন। হা‌ফিজের মরদেহের ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তার মরদেহ প‌রিবারের কাছে হস্তান্তর করা হবে।

নিহত হাফিজুলের সেঝো ভাই জহিরুল ইসলাম বলেন, হাফিজুল ভবনের নির্মাণ করার সময় দুর্ঘটনা ঘটে। মোবাইলে সংবাদ পেয়ে এসে শুনি ভাই আমার মারা গেছে। মরদেহ হাসপাতালে রয়েছে। আমরা ভবন মালিকের সঙ্গে কথা বলতে এসেছি।

তিনি বলেন, হাফিজুলের স্ত্রী ও একটি কন্যা সন্তান রয়েছে। এখন পরিবারের কী হবে। তারা বটিয়াঘাটা গ্রামের বাড়িতেই থাকে। 

মোহাম্মদ মিলন/আরআই