পাবনা সদর উপজেলায় যৌন উত্তেজক সিরাপ তৈরির কারাখানায় অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ। অভিযানে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানার ম্যানেজারকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে উপজেলার হিমায়েতপুর ইউনিয়নের ইমপেল ল্যাবরেটরি কারখানার এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার ও গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার অভিযানে নেতৃত্ব দেন। 

অভিযানে মানবদেহের জন্য ক্ষতিকর বিপুল পরিমাণ বিভিন্ন যৌন উত্তেজক সিরাপ, শরবতসহ বিপুল পরিমাণ ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে গ্রেপ্তার ও প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইমপেল ল্যাবরেটরি নামের একটি কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানা থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ জব্দ করা হয়। 

পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

রাকিব হাসনাত/আরএআর