আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর খুনে বাংলার মাটি এখনো রক্তাক্ত হয়ে আছে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, তারা আজ নিজেরাই ইতিহাস থেকে মুছে যাচ্ছে। 

শনিবার (১১ জুন) দুপুরে ভোলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কখনো কারও বিরুদ্ধে ষড়যন্ত্র করেনি, কিন্তু বার বার ষড়যন্ত্রের শিকার হয়েছে। ধ্বংসস্তূপের মধ্যে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছে, এটাই বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশ আজ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। সেই দিন বঙ্গবন্ধু কন্যা শেষ হাসিনা দেশে ফিরে এসেছেন বলেই অবরুদ্ধ গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হয়েছিল। তিনিএসেছিলেন বলেই স্বৈরাচারের বিরুদ্ধে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়েছিল, সীমান্ত সমস্যার দীর্ঘকালীন সমাধান হয়েছে, মহাকাশে বঙ্গবন্ধু স্যটেলাইট উঠেছে। শেখ হাসিনার হাত ধরেই আজ এগিয়ে যাওয়ার নাম হয়েছে বাংলাদেশ। আজকে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে হবে। দাগি সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, ভূমি দখলবাজরা আওয়ামী লীগ নেতা হতে পারে না। আওয়ামী লীগে দূষিত রক্ত থাকলে ফেলে দিতে হবে। আওয়ামী লীগে দূষিত রক্তের স্থান নেই। দূষিত রক্ত আওয়ামী লীগ থেকে বিতাড়িত করতে হবে।

ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। 

আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আবদুল্লাহ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের সংসসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের  সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল প্রমুখ। 

ইমতিয়াজুর রহমান/আরএআর