যশোরের শার্শায় ইউপি সদস্যের নেতৃত্বে মাহাতাব সরদার নামে এক কৃষকের বাড়িতে ডাকাতির অভিযোগ উঠেছে। শনিবার (১১ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার উলাশী ইউনিয়নের কণ্যাদাহ গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। রাতে ১০ থেকে ১২ জন সন্ত্রাসী ওই কৃষকের বাড়িতে হানা দিয়ে একটি গরু, ৯টি ছাগল, নগদ ৭০ হাজার টাকা ও প্রায় দুই ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

ভুক্তভোগী মাহাতাব সরদারের ছেলে রুবেল ঢাকা পোস্টকে বলেন, আমাদের বাড়ির সামনে স্থানীয় দুই ব্যক্তির দুটি চায়ের দোকান রয়েছে। ওই দোকানে গ্রামের নানা বয়সের লোকজন দিনভর আড্ডা দেয়। ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার হাসানুজ্জামান দাবি করেন সেখানে বিএনপির লোকজন আসা যাওয়া করে। এই আসা যাওয়ার সঙ্গে আমাদের পরিবারের লোকজন জড়িত। এজন্য মেম্বার আমাদের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় শনিবার রাত সাড়ে ১২টার দিকে ইউপি মেম্বার হাসানুজ্জামান তার সহযোগী আলমগীর, মাসুদসহ ১০ থেকে ১২জন আমাদের বাড়িতে হানা দেয়। এ সময় তারা গোয়াল থেকে একটি গরু, ৯টি ছাগল, ঘরে থাকা জমি বন্দক দিয়ে পাওয়া নগদ ৭০ হাজার টাকা ও প্রায় দুই ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

রুবেল আরও বলেন, আমার বড় ভাই জিল্লুর রহমান রোববার (১২ জুন) দুপুরে শার্শা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তবে অভিযোগটি এখনো মামলা হিসেবে গ্রহণ করেনি থানা পুলিশ।

উলাশী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার হাসানুজ্জামান তার লোকজন নিয়ে ডাকাতি করেছেন বলে অভিযোগ রয়েছে। এটা সবাই দেখেছে এবং জানে। তবে কী কারণে এই লুটপাট তা বলতে পারব না। এ ধরনের ঘটনা নিন্দনীয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিত।

এ বিষয়ে শার্শা থানার ওসি মামুন খান ঢাকা পোস্টকে, মেম্বার হাসানুজ্জামানসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। অভিযোগ পাওয়ার পর লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান শুরু করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাজনৈতিক বিরোধের জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে। 

এসকেডি