মিষ্টি কুমড়ার ভেতরে করে রাজশাহী থেকে পাচার করা হচ্ছিল ৩০ লাখ টাকা মূল্যের ৩০০ গ্রাম হেরোইন। তবে গন্তব্যে পৌঁছানোর আগেই তা আটকে দিয়েছে র‍্যাব-৫।

রোববার (১২ জুন) রাত সাড়ে ৮টার দিকে জেলার বাঘা উপজেলার মীরগঞ্জ এলাকা থেকে হেরোইনের চালান জব্দ করে র‍্যাব। এ ঘটনায় মাসুদ মণ্ডল (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। 

মাসুদ জেলার বাঘা উপজেলার বামনডাঙ্গা এলাকার মাতু থান্দারের ছেলে। রাজশাহী থেকে যাত্রীবাহী বাসে চেপে দুটি মিষ্টি কুড়ার ভেতরে হেরোইন নিয়ে এলাকায় ফিরছিলেন মাসুদ।

র‍্যাব জানিয়েছে, গোপন সংবাদ পেয়ে রাজশাহী-বাঘা সড়কের মীরগঞ্জে অভিযান চালায় র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। বাঘাগামী রাজা-বাদশা পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালায় র‍্যাব। ওই সময় বাসের পেছনের জানালা খুলে এক যাত্রী পালানোর চেষ্টা করে। পরে তাকে আটক করে র‍্যাব সদস্যরা। তার কাছে প্লাস্টিকের ব্যাগে দুটি মিষ্টি কুমড়া পাওয়া যায়। মিষ্টি কুমড়ার ভেতরে অভিনব কায়দায় লুকানো তিন প্যাকেটে ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই যুবক দীর্ঘ দিন ধরে মাদক কারবারে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। রাতেই তার বিরুদ্ধে বাঘা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/এসপি