বগুড়ার আদমদীঘি উপজেলায় শিশু শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে মাহফুজ (৩৫) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২। সোমবার (১৩ জুন) বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে রোববার (১২ জুন) দিবাগত রাতে উপজেলার চাঁপাপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে বগুড়া র‌্যাব ক্যাম্পের একটি দল। গ্রেপ্তার মাহফুজ আদমদীঘির চাঁপাপুর এলাকার আড়াইল ফয়জুল উলুম কওমি মাদ্রাসার শিক্ষক। তিনি চাঁপাপুর বাজার এলাকার মোহাম্মদ আলী কাজীর ছেলে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বলাৎকারের শিকার ওই শিশু মাদ্রাসার আবাসিক ছাত্র এবং বগুড়া সদর উপজেলার বাসিন্দা। গত ১ জুন রাত সাড়ে ১০টার দিকে খাবার খেয়ে মক্তবখানায় শুয়ে পড়ে শিশুটি। রাতেই তাকে ঘুম থেকে ডেকে তুলে মাদ্রাসার হেফজখানা রুমে নিয়ে যান শিক্ষক মাহফুজ। সেখানে তাকে বলাৎকার করা হয়। পরে গত ৪ জুন শিশুটির সঙ্গে দেখা করার জন্য তার মা মাদ্রাসায় যান। ওই সময় শিশুটি তার মাকে সব কিছু খুলে বলে। তার মা ছেলের মুখে ঘটনার বর্ণনা শুনে মাদ্রাসার সভাপতি মকলেছার রহমানকে বিষয়টি জানান। 

সভাপতি ঘটনা শুনে শিক্ষক মাহফুজকে প্রতিষ্ঠান থেকে চাকরিচ্যুত করেন।পরবর্তীতে এ ঘটনায় শনিবার (১১ জুন) রাতে আদমদীঘি থানায় মামলা করেন শিশুটির বাবা। পরে অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষক মাহফুজকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর তাকে থানায় হস্তান্তর করা হয়।

আদমদীঘি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জালাল উদ্দীন জানান, গ্রেপ্তার মাদ্রাসা শিক্ষক মাহফুজকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

আরএআর