কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটের দিন পুলিশ বাহিনীর কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে কুমিল্লার ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে পুলিশ সদস্যদের উদ্দেশে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

অতীতে যারা (পুলিশ সদস্য) অনিয়ম করেছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে এসপি বলেন, দায়িত্বরত অবস্থায় কেউ গাফিলতি ও অনিয়ম করলে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেক পুলিশ সদস্যদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে ৩ হাজার ৬০০ পুলিশ সদস্য মাঠে থাকবেন। তারা সিটির ২৭টি ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন।

রিটার্নিং দপ্তর জানায়, আগামীকাল বুধবার (১৫ জুন) কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ১০৫ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমে) ভোট গ্রহণ করা হবে। এই নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থীর পাশাপাশি ২৭টি ওয়ার্ডের মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৩৬ জন ও সাধারণ ওয়ার্ডে ১০৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০৫টি ভোটকেন্দ্রে বুথ রয়েছে ৬৪০টি।

নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। আর নারী ভোটার ১ লাখ ১৭ হাজার ৯২ জন।

এনএ