পটুয়াখালীর আট ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। বুধবার (১৫ জুন) সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

জানা গেছে, পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নে ১২ বছর পর ভোট দিতে পারছে সাধারণ জনগণ। এজন্য খুশি তারা।

মাসুমা আক্তার রুবি নামে এক নারী ভোটার বলেন, আমাদের ইউনিয়নে ১২ বছর পর ভোট হচ্ছে। আমি খুব সকালে ভোটকেন্দ্রে এসেছি। খুব ভালো লাগছে। এত দিন পর ভোট দিতে পারব। আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দেব।

পটুয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা খান আবির শাহিনুর খান জানান, আট ইউনিয়নে ৩৭ জন চেয়ারম্যান প্রার্থী, ২৯১ জন সদস্য ও ১০১ জন সংরক্ষিত নারী সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮২টি ভোটকেন্দ্রে ১ লাখ ৯ হাজার ৪৪৯ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে পুরুষ ৫৫ হাজার ৯০৩ ও নারী ৫৩ হাজার ৩৪৬ জন।

প্রসঙ্গত, পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নে ১২ হাজার ৬৪৩ জন, জৈনকাঠী ইউনিয়নে ১৫ হাজার ২৩৯ জন, ইটবাড়িয়া ইউনিয়নে ২০ হাজার ৫৮৪ জন, লাউকাঠি ইউনিয়নে ১৩ হাজার ৭২৯ জন ও মৌকরন ইউনিয়নে ১০ হাজার ৮৬৫ জন ভোটার এবং কলাপাড়ার লতাচাপলি ইউনিয়নে ১৭ হাজার ৯৮৭ জন, ধূলাসার ইউনিয়নে ১৪ হাজার ২৮৮ জন ও দশমিনার চরবোরহান ইউনিয়নে ৪ হাজার ১৬১ জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন। এছাড়া তিনটি ভোটকেন্দ্রের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এসপি