টাঙ্গাইলে ইউপি নির্বাচনে ৬ উপ‌জেলার ১৮‌টি ইউনিয়নে ভোট শুরু হ‌য়ে‌ছে। বুধবার (১৫ জুন) সকাল ৮টা থে‌কে ভোটগ্রহণ শুরু হ‌য়। ত‌বে সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়তে শুরু করেছে। 

জেলা নির্বাচন কার্যালয় সূ‌ত্রে জানা গে‌ছে, টাঙ্গাইলের সখীপুর, মধুপুর, মির্জাপুর, নাগরপুর এবং বাসাইল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

এ ছাড়া দেলদুয়ার উপজেলার আটিয়া ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সখীপুর উপজেলায় গজারিয়া, দাড়িয়াপুর, মধুপুর কুড়ালিয়া, মহিষমাড়া, আউশনারা, কুড়াগাছা, বেরীবাইদ, শোলাকুড়ী, মির্জাপুরের বহুরিয়া, ফতেপুর, ভাওরা, লতিফপুর, তরফপুর, আজগানা, নাগরপুরের ভারড়া, বাসাইলের কাশিল, বাসাইল সদর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৩ নং সংরক্ষিণ ওয়ার্ড এবং ধনবাড়ী উপজেলায় বীরতারা ইউনিয়নে ৪ নং সাধারণ ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭১ জন, সাধারণ সদস্য পদে ৪৮৯ জন এবং সংরক্ষিত পদে ১৬৫ জন প্রার্থী। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য পদে ১ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৯০১ জন। ভোটকেন্দ্র ১৫০টি। ভোটকক্ষ রয়েছে ৮৫৮টি। নির্বাচন সুষ্ঠু রাখতে ১৬ প্লাটুন বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

অপরদিকে নির্বাচনের আগের দিন মঙ্গলবার (১৪) গোপালপুর উপজেলার হেমনগর ও ঝাওয়াইল এবং মধুপুর উপজেলার ফুলবাগচালা ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। এ ছাড়া নির্বাচনের ৩ দিন আগে মধুপুর উপজেলার অরণখোলা ইউপি নির্বাচন স্থগিত করে কমিশন।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু এবং অবাধ হবে।

নির্বাচনে সাধারণ কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১৪ জন আনসার এবং ঝুকির্পূণ কেন্দ্রে ৬ জন পুলিশ ও ১৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে।

অ‌ভি‌জিৎ ঘোষ/আরআই