পাবনার আটঘরিয়া উপজেলায় মা সূর্য খাতুনকে পিটিয়ে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রচারণার চালানোর অভিযোগ উঠেছে ছেলে সাইদুল ইসলামের বিরুদ্ধে। উপজেলার দেবোত্তর ইউনিয়নের শ্রীকান্তপুর পুকুরপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (১৪ জুন) রাত ১১টার দিকে সূর্য খাতুনের (৪০) মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তিনি পুকুরপাড়া গ্রামের সিফাত প্রামাণিকের স্ত্রী ও চকতারাপাশা গ্রামের আব্দুল জব্বারের মেয়ে।

নিহতের স্বজন ও এলাকাবাসীর অভিযোগ, সাইদুল ইসলাম (২৮) প্রায়ই টাকার জন্য তার মাকে মারধর করতেন। মঙ্গলবার সন্ধ্যায়ও সাইদুল তার মাকে মারপিট করে আহত করেন। এক পর্যায়ে সূর্য খাতুন সঙ্গাহীন হয়ে পড়েন। পরে তার মুখে বিষ ঢেলে দিয়ে সূর্য খাতুন আত্মহত্যা করেছেন বলে প্রচারণা চালান সাইদুল। 

এ বিষয়ে নিহতের ভাই রওশন আলী অভিযোগ করে বলেন, আমার বোনকে প্রায়ই সাইদুল টাকার জন্য তার মারপিট করতো। এ ঘটনায় একাধিকবার এলাকায় সালিস-বৈঠক হয়েছে। তার অভিযোগ, মারপিট করে তার বোনকে হত্যা করা হয়েছে। বোন হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি। 

আটঘরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে প্রকৃত ঘটনা জানা যাবে।

ঘটনার পর থেকে অভিযুক্ত ছেলে সাইদুল পলাতক রয়েছে। মামলার প্রস্তুতি চলছে। তাকে দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান এই কর্মকর্তা।

রাকিব হাসনাত/আরআই