কক্সবাজারের কুতুবদিয়া ও পেকুয়ায় পৃথক বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আরও দুইজন আহত হয়েছেন। রোববার (১৯ জুন) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। মৃতদের মধ্যে তিনজনই জেলে। 

মৃতরা হলেন-কুতুবদিয়া উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লার পাড়া এলাকার জাকের উল্লাহর ছেলে আক্কাস (২২)  ও দক্ষিণ ধূরুং কাঁচা এলাকার ছাবের আহমদের ছেলে মো. করিম (২৮) এবং পেকুয়ার মগনামা ইউনিয়নের শরৎ ঘোনা এলাকার মো. হোসেনের ছেলে মো. রমজান আলী।  

স্থানীয়রা জানান, রোববার সকাল ১০টার দিকে উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের চুল্লাপাড়া এলাকায় বেড়িবাঁধের বাইরে নৌঘাটে বজ্রপাত হয়। এ সময় ফিশিং বোটের মালিকসহ দুজন আহত হয়। 

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, রোববার সকালে ফিশিং বোটের মালামাল কিনতে বাঁশখালী যাওয়ার পথে বজ্রপাতের কবলে পড়েন। বজ্রপাতে সবাই গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আক্কাস ও করিমকে মৃত ঘোষণা করেন। আহত ইমতিয়াজ ও রমিজকে উন্নত চিকিৎসার জন্য রেফার করেন।

অন্যদিকে পেকুয়ায় মাছ ধরার সময় বজ্রপাতে মো. রমজান আলী গুরুতর আঘাত প্রাপ্ত হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

সাইদুল ফরহাদ/এসপি