ইউপি সদস্য মো. লোকমান হোসেন

ভোলার লালমোহন উপজেলায় সালিশে ঘুষ দাবি করায় এক ইউপি সদস্যকে গোবর ও জুতা নিক্ষেপ করেছেন ক্ষুব্ধ এক বিচারপ্রার্থী। শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় লালমোহন উপজেলার ধলিগৌরনগর ইউনিয়নের চাতলা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে। 

আভিযুক্ত ইউপি সদস্যের নাম মো. লোকমান হোসেন। তিনি ধলিগৌরনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

বিচারপ্রার্থী মুহিব অভিযোগ করে বলেন, ধলিগৌরনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য লোকমান হোসেনকে আমার শ্যালকের পরিবারের একটি সমস্যার কথা জানাই। বিষয়টি সমাধানের জন্য লোকমান মোটা অংকের টাকা দাবি করেন। দাবি করা ঘুষের টাকা পুরোপুরি দিতে না পারায় আমার বিপক্ষের লোকের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে উল্টো আমার শ্যালকের পরিবারকে চাপ সৃষ্টি করে। 

পরে ওই ঘটনা নিয়ে ইউপি সদস্যের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় ইউপি সদস্য লোকমান হোসেন তার মোটরসাইকেল নিয়ে দ্রুত স্থান ত্যাগ করার চেষ্টা করেন। এক পর্যায়ে আমি তার গায়ে গোবরসহ জুতা নিক্ষেপ করতে বাধ্য হই।

ইউপি সদস্য লোকমান হোসেন বলেন, শুক্রবার সন্ধ্যায় চাতলা বাজার দিয়ে হোন্ডা চালিয়ে আসার সময় ফখরুল মিয়ার ফার্মেসির সামনে মুহিব পেছন থেকে আমার ওপর সন্ত্রাসী হামলা চালায় এবং আমার গায়ে গোবর নিক্ষেপ করে। সালিশ বৈঠকে মুহিবের শ্যালকের পরিবারের পক্ষে রায় না দেওয়ায় আমার ওপর এই হামলা চালায়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক লোকের অভিযোগ, সালিশের কথা বলে দুই পক্ষের সঙ্গে চুক্তি করে প্রচুর ঘুষ নেন ইউপি সদস্য লোকমান হোসেন। যে পক্ষ ঘুষ পরিশোধ করতে পারে সেই পক্ষকে অনৈতিকভাবে জিতিয়ে দিতে মরিয়া হয়ে কাজ করেন তিনি।

এ বিষয়ে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. এনায়েত হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইমতিয়াজুর রহমান/আরআই