বন্যায় তলিয়ে যাওয়ার ৪ দিন পর বিদ্যুতের আলোর মুখ দেখল সুনামগঞ্জের মানুষ। বন্যার পানি বৃদ্ধি পেয়ে শহরের বেশির ভাগ বাসাবাড়ির বিদ্যুতের মিটার ডুবে যাওয়ায় নিরাপত্তার কারণে পুরো শহরকে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে সুনামগঞ্জ বিদ্যুৎ বিভাগ। বিদ্যুৎ না থাকায় বিচ্ছিন্ন হয় মোবাইল নেটওয়ার্ক। যে কারণে সড়কের পাশাপাশি পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন ছিল সুনামগঞ্জ। 

সোমবার (২০ জুন) বিকেলে পানি কিছুটা নেমে যাওয়ায় সুনামগঞ্জ শহরের ৫০ শতাংশ এলাকায় বিদ্যুৎ চালু হয়। প্রায় চার দিন পর বাসা বাড়িতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ায় কিছুটা স্বস্তি এসেছে জনমনে। 

আজ বিকেলে শহরের গুরুত্বপূর্ণ অফিসসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়েছে। বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায় সুনামগঞ্জ পৌর শহরের ডিসি অফিস, সার্কিট হাউস, কোর্ট পয়েন্ট, আমপাড়া, তেঘরিয়া, লম্বাআটি, পুরাতন বাসস্ট্যান্ড, ট্রাফিক পয়েন্ট, থানা, পৌরসভা, লঞ্চঘাট, রিভারভিউ, বালুর মাঠ, উকিলপাড়া, হাসপাতাল, জেলখানা এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়েছে। 

শহরের বিভিন্ন এলাকা পর্যবেক্ষণের পর ঝুকিপূর্ণ এলাকা বাদ দিয়ে গুরুত্বপূর্ণ অফিস ও এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। ঝুকিপূর্ণ লাইনগুলো বিচ্ছিন্ন করে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তারা। 


বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান জানান, শহরের ৫০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করতে পেরেছি। গুরুত্বপূর্ণ অফিসগুলোতে বিদুৎ দেওয়া হয়েছে। আরও ঝুঁকিমুক্ত এলাকায় বিদ্যুৎ দেওয়ার জন্য কাজ করছি। তবে যে এলাকার পানি এখনো নামেনি সেসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ পরে স্বাভাবিক করা হবে ।

সোহানুর রহমান/আরআই