নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ২৫ জুন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯ জেলার মানুষের ভাগ্য পরিবর্তনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে এ অঞ্চলের শিল্প-সংস্কৃতি, অবকাঠামো, শিক্ষা, অর্থনৈতিক তথা সামগ্রিক উন্নয়ন হবে। 

পদ্মা সেতুর উদ্বোধনে নড়াইলের প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, সেতু চালু হলে নড়াইলের ওপর অবকাঠামোগত চাপ বেশি পড়বে। কালনা সেতু ২-৩ মাসের মধ্যে চলাচলের জন্য ছেড়ে দেওয়া হবে। এর আগে কালনা ফেরিঘাটে অতিরিক্ত ফেরির ব্যবস্থা করা হয়েছে। কালনা সেতু চালু হলে নড়াইলের রাস্তার ওপর চাপ বেশি পড়বে। চার লেনের রাস্তার অনুমোদন হয়েছে, টেন্ডার প্রক্রিয়াধীন, আশা করি খুব দ্রুত কাজ শুরু হবে। সব মিলিয়ে নড়াইল জেলা প্রস্তুত।

এর আগে সোমবার (২০ জুন) মাশরাফি বিন মর্তুজা এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের উদ্বোধন করেছেন। জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদী বৈরাগী।

প্রধান অতিথির বক্তব্যে মাশরাফি বিন মর্তুজা বলেন, আশা করি ছেলে-মেয়েরা তাদের একাডেমিক দিকে ভাল করবে।ব্যক্তিগতভাবে আমি আগেও আপনাদের কাছে সহযোগিতা চেয়েছি, এখনো নড়াইলবাসীর কাছে সার্বিক সহযোগিতা কামনা করছি। আপনাদের সহযোগিতা ছাড়া এমন কোনো আলাদিনের চেরাগ নেই যে হুট করে সেটা ঘষে সব পরিবর্তন করে উন্নয়ন করে ফেলব। সবাই উন্নয়নের কথা বলে। কিন্তু গত তিন বছরে ডেঙ্গু ও করোনার কারণেসব কিছু অনেকটা স্থবির হয়ে পড়েছিল। নড়াইলের জন্য বেশ কিছু অনুমোদন হয়েছে, সেগুলো একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে সমাধান হবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) প্রবীর কুমার রায়, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ অশোক কুমার শীল, শিক্ষা অফিসার ছায়েদুর রহমান প্রমুখ।

এসপি