কিশোরগঞ্জের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন। সংস্থাটি বন্যার্তদের জন্য এক টন শুকনো খাবার ও শিশুখাদ্যের ব্যবস্থা করেছে। ইতোমধ্যে বানভাসি মানুষের হাতে খাবার তুলেও দিয়েছে তারা।

বুধবার (২২ জুন) প্রথম দিন সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার করিমগঞ্জ উপজেলার বন্যাকবলিত বিভিন্ন এলাকার ৩০০ পরিবারের হাতে খাবারের প্যাকেট তুলে দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মো. এরশাদ উদ্দিন।শুকনো খাবারের মধ্যে ছিল ১ কেজি মুড়ি, চিড়া ও আধা কেজি গুড়।

জানা গেছে, এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক এবং মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। শিক্ষা ও সেবা নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। ধর্ম-বর্ণ-নির্বিশেষে অসচ্ছল, দরিদ্র নারী-পুরুষকে স্বনির্ভর করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। দুই ঈদে অসহায় শিশুদের নতুন জামাকাপড় ও কুরবানির মাংস বিতরণের পাশাপাশি বন্যা, নদীভাঙন বা প্রাকৃতিক নানা দুর্যোগে ত্রাণ বিতরণ করে থাকে সংস্থাটি। 

এছাড়া অনাথ ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ এরশাদ উদ্দিন উচ্চ বিদ্যালয় নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠানও রয়েছে তাদের। করোনাগ্রস্ত পরিবারকে খাদ্যদ্রব্য ও নগদ অর্থ সহায়তা প্রদান করেছে সংস্থাটি। তাদের এমন বহুমুখী সেবার মাধ্যমে জনগণ উপকৃত হচ্ছেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এরশাদ উদ্দিন একজন রাজনীতিবিদ, সমাজসেবক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব।

এরশাদ উদ্দিন কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান।

এ বিষয়ে মো. এরশাদ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, প্রাথমিকভাবে এক টন শুকনো খাবার বিতরণ করা হচ্ছে। এ পরিমাণ আরও বাড়বে। সরেজমিনে বন্যাকবলিত এলাকায় গিয়ে দেখেছি, মানুষ খুুব কষ্টে আছে। মানবিক দিক বিবেচনায় আমরা এ ত্রাণ বিতরণ করেছি। প্রতিটি দুর্যোগে আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই। সমাজের বিত্তবান মানুষদের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এসকে রাসেল/এসপি