বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী বলেছেন, যদি সরকার মনে করেন সুনামগঞ্জে কোস্টগার্ড প্রয়োজন, তাহলে আমরা অবশ্যই জোন করব। সরকারের প্রয়োজনীয় নির্দেশনা পেলে সুনামগঞ্জে কোস্টগার্ডের বোট, জনবল নিয়োগ দেওয়া হবে। 

রোববার (২৬ জুন) বেলা সাড়ে ১১টায় বন্যাকবলিত সুনামগঞ্জ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ড সমুদ্র উপকূলীয় এলাকায় উদ্ধার তৎপরতা ও ত্রাণ কার্যক্রম পরিচালনা করে থাকে। যখন বাংলাদেশের সিলেট এবং সুনামগঞ্জে বন্যাদুর্গত এলাকায় আমাদের নিয়োগ করা হয়েছে তখন বাংলাদেশ কোস্টগার্ড তার বোট ও যন্ত্রপাতি নিয়ে দ্রুততম সময়ে নিয়োজিত হয়েছে। উদ্ধার এবং ত্রাণ তৎপরতা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। স্থানীয় প্রশাসন এবং অন্যান্য বাহিনীর সঙ্গে মিলে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে যতদিন প্রয়োজন এই দুস্থ লোকদের পাশে বাংলাদেশ কোস্ট গার্ড উদ্ধার এবং ত্রাণ তৎপরতা চালিয়ে যাবে।

এর আগে তিনি সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নে বন্যার্তদের মধ্যে কোস্টগার্ডের পক্ষে ত্রাণ বিতরণ করেন। এ সময় প্রায় ৫০০ প্যাকেট শুকনো খাবার, চাল, ডাল, বিশুদ্ধ বোতলজাত পানিসহ প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করেন। 

ত্রাণ বিতরণকালে মহাপরিচালকের সঙ্গে কোস্টগার্ডের লেফটেন্যান্ট কমান্ডার সোহেল মোল্লা, লেফটেন্যান্ট কমান্ডার ফাহিম, লেফটেন্যান্ট কাজী আকিব আরাফাত, কোস্টগার্ড গোয়েন্দা ইয়াকুবসহ কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এসপি