পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকায় ফেরি দিয়ে পারাপারের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি। কিন্তু শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে মাঝপদ্মায় ডুবোচরে সাড়ে ৩ ঘণ্টা আটকে থাকার পর মাজিকান্দি ঘাটে আসে ফেরিটি। এর পরপরই বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল।

সোমবার (২৭ জুন) সন্ধ্যায় মুঠোফোনে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী।

বিআইডব্লিউটিসির মহাব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকায় আমরা ফেরিতে পারাপারের সিদ্ধান্ত নিই। কিন্তু পদ্মা নদীর পাইনপাড়া চ্যানেলে নাব্য সংকট রয়েছে। আমরা নাব্যতা সংকট নিয়ে কাজ করছি। ড্রেজিং করার মাধ্যমে নাব্যতা ফিরিয়ে আনা হবে। যতদিন পর্যন্ত নাব্যতা সংকট না কাটছে ততদিন (অনির্দিষ্টকাল) পর্যন্ত এই নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকবে।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, সোমবার সকাল ১০টায় শিমুলিয়া থেকে ১১৯টি মোটরসাইকেল নিয়ে ফেরি কুঞ্জলতা ছেড়ে আসে। ফেরিটি ৩ ঘণ্টা পদ্মা নদীর মাঝে আটকে থাকে। অন্যদিকে তার কিছুক্ষণ পর ৫৫টি মোটরসাইকেল নিয়ে আবার শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসির মঙ্গল মাঝি ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) জামিল আহমেদ বলেন, সোমবার সকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে। বাধ্য হয়ে মোটরসাইকেল চালকদের নদী পারাপারের জন্য ফেরি চালু করা হয়। কিন্তু ফেরিটি নদীর মাঝে ডুবোচরে ৩ ঘণ্টা ধরে আটকে থাকে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই