নারায়ণগঞ্জের সোনারগাঁ এলাকায় মেঘনা নদীতে বরযাত্রীবাহী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। অস্ত্রের মুখে তারা নগদ টাকা, মোবাইল ও স্বর্ণালঙ্কারসহ ৩০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ২০ যাত্রী আহত হয়েছে বলে জানা গেছে। সোমবার (২৭ জুন) বিকেলে মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

বরের পরিবারের সূত্রে জানা যায়, শুক্রবার (২৪ জুন) মেঘনা থানার আবুল কাসেমের মেয়ে শারমিনকে বিয়ে করেন সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের চরগোয়ালদী গ্রামের মোতালেবের ছেলে নুরে আলম। তিনি মালয়েশিয়া প্রবাসী। বিয়ের পর সোমবার নুর আলমসহ ৩০-৩৫ জন শ্বশুরবাড়িতে বউকে আনতে যায়। ওই দিন ফেরার পথে মেঘনা নদীতে বরযাত্রীবাহী ট্রলারে ডাকাত হানা দেয়। তারা নববধূ ও বরের গলায় চাপাতি ধরে সকলকে মারধর করে ও ভয়ভীতি দেখিয়ে স্বর্ণালংকার, নগদ ১ লাখ টাকা, মোবাইলসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ডাকাতদের মারধরে নুরে আলম, আব্দুল বাতেন, জুবায়ের, হাফেজ আহাম্মদ, আবু ছালেহ, শাহপরাণ, সেলিম, বিল্লাল, নাছরিন, নুরজাহান, খোদেজাসহ অন্তত ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে সোনারগাঁয়ের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জ নৌ পুলিশের পুলিশ সুপার মীনা মাহমুদা জানান, মেঘনায় ডাকাতির ঘটনা ঘটেছে বলে শুনেছি। তবে এই ব্যাপারে কেউ অভিযোগ না করায় নিশ্চিত করে কিছুই বলতে পারছি না। অভিযোগ পেলে দোষীদের আইনের আওতায় আনা হবে।

এসপি