খুলনায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আব্দুল কুদ্দুস শেখ নামে এক ব্যক্তির ৫ শতাধিক ফলন্ত কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। একই সঙ্গে জমিতে থাকা ওল, মেটে আলু ও লাউ গাছ কেটে সাবাড় করে দিয়েছে তারা। 

মঙ্গলবার (২৮ জুন) ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের বরাতিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী আব্দুল কুদ্দুস শেখ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে ডুমুরিয়া থানায় এজাহার দায়ের করেছেন।

ভুক্তভোগী আব্দুল কুদ্দুস শেখ ঢাকা পোস্টকে বলেন, ডুমুরিয়ার বরাতিয়ায় ২০১৭ সালে সাড়ে ২৩ শতক জমি কেনা হয়েছিল। পরের বছর ২০১৮ সালে ওই জমিতে ভোগদখল শুরু করি। এখনো সেখানেই রয়েছি। আজ সকালে হঠাৎ প্রতিপক্ষের ৩৫/৪০ জন লোক লাঠি-সোটা ও ধারাল অস্ত্র নিয়ে আমার জমিতে আসে। এত লোক দেখে মারপিট করতে পারে এমন শঙ্কায় আমি সেখান থেকে সরে যাই।

এ সময় তারা আমার ৫ শতাধিক কলাগাছ কেটে দেয়। এ ছাড়া অন্যান্য সবজির গাছও কেটে ফেলে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আর যাওয়ার সময় ৩৫ কান্ধি কলা কেটে নিয়ে গেছে তারা। আমরা কী ক্ষতি করেছি জানি না। তারা কেন গাছের সঙ্গে এমনটা করল বুঝতে পারলাম না। 

এ বিষয়ে আমি থানায় একটি অভিযোগ দায়ের করেছি। এতে মো. হায়দার আলি গোলদারকে প্রধান করে ৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

ডুমুরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া ঢাকা পোস্টকে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আজ সকালে বরাতিয়া গ্রামে এক ব্যক্তির কলাগাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ এমন অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

মোহাম্মদ মিলন/আরআই