কক্সবাজারে ছিনতাই মামলায় দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আরেক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার শহরের এবিসি ঘোনার আবুল কালামের ছেলে আবু ছিদ্দিক (৩৫) এবং কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলের গাজীর ডেইলের মমতাজের ছেলে মনির আলম (২০)।

এছাড়াও কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলের তেতৈয়ার ছৈয়দুল আমিনের ছেলে মো. সেলিম ওরফে পুতুকে (২০) ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আদালত সূত্রে জানা গেছে, গত ২০২০ সালের ৪ জানুয়ারি দুপুর ২টা ৫০মিনিটে কক্সবাজার হিলডাউন সার্কিট হাউস গেট সংলগ্ন এলাকায় কতিপয় দুর্বৃত্তের হাতে ছুরিকাঘাত ও ছিনতাইয়ের শিকার হন কলেজছাত্র ইমরুল ইসলাম। এ ঘটনায় ৬ জানুয়ারি তার ভাই রবিউল হাসান বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ৫ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলায় ১০ জন মোট সাক্ষ্য দিয়েছেন।

এই মামলায় দুই আসামিকে যাবজ্জীবন ও অপর আসামিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদয়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ বছর দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদয়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সাইদুল ফরহাদ/আরএআর