সুসজ্জিত গাড়িতে চেপে অবসরে গেলেন নোয়াখালীর পুলিশ কনস্টেবল মো. আবদুল হামিদ। দীর্ঘ ৩৯ বছরের চাকরিজীবনের সমাপ্তি ঘটিয়ে অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখার জন্য বর্ণাঢ্য আয়োজনে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১ জুলাই) সকালে সোনাইমুড়ী থানা পুলিশের আয়োজনে আনন্দঘন পরিবেশে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

কনস্টেবল আবদুল হামিদ চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের চানমিয়া হাজী বাড়ির মৃত মফিজ উল্যাহর ছেলে। তিনি ১৯৮২ সালের জুন মাসে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি দীর্ঘ ৩৯ বছর  দেশের বিভিন্ন থানায় দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার চাকরিজীবনের শেষ মুহূর্তকে স্মরণীয় করতে বিশেষ আয়োজন করেছিলেন শেষ কর্মস্থল সোনাইমুড়ী থানা পুলিশের সহকর্মীরা।

শুক্রবার দুপুরে আবদুল হামিদকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী প্রদান করেন সহকর্মীরা। এরপর সুসজ্জিত পুলিশের গাড়িতে করে আবদুল হামিদকে চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের গ্রামের বাড়িতে পাঠানো হয়।

কনস্টেবল আবদুল হামিদ ঢাকা পোস্টকে বলেন, চাকরি জীবন শেষে এমন সম্মান অনেকের ভাগ্যে জোটে না। আমি আজ সত্যিই আনন্দিত। আমার অবসরে যাওয়ার সময় এমন সম্মান প্রদর্শন করার জন্য নোয়াখালী জেলা পুলিশ ও সোনাইমুড়ী থানার সকল পুলিশকে অসংখ্য ধন্যবাদ।

সোনাইমুড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ ঢাকা পোস্টকে বলেন, পুলিশ কনস্টেবল মো. আবদুল হামিদ অবসরে যাওয়ার পর তাকে বর্ণাঢ্য আয়োজনে বিদায় সংবর্ধনা দিয়েছি আমরা। তাকে বিদায়ী শুভেচ্ছা জানানোসহ উপহার সামগ্রী প্রদান করা হয়। প্রবীণ এই পুলিশ সদস্যের চাকরিজীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ এই আয়োজন করতে পেরে আমি সত্যিই আনন্দিত।

হাসিব আল আমিন/আরএআর