ছুটির দিনে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বেড়েছে গাড়ির চাপ। এতে যানবাহনের দীর্ঘ সিরিয়াল সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। শুক্রবার (১ জুলাই) রাত ৮টার দিকে মুঠোফোনে তিনি এ তথ্য জানান। 

ওসি বলেন, ছুটির দিনে মানুষ পদ্মা সেতু ঘুর‌তে এসেছে। তারা পদ্মা সেতু পার হয়ে জাজিরা প্রান্তে এসে আবার ঢাকা যাওয়ার জন্য টোল প্লাজায় জড়ো হয়েছে। একসঙ্গে অনেক গাড়ি আসায় এক কিলোমিটারের মতো যানবাহনের ধীরগতি সৃষ্টি হয়েছে। তবে দ্রুত এটি স্বাভাবিক হয়ে যাবে। 

সরেজমিনে দেখা যায়, জাজিরায় পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনের দীর্ঘ সারি। ধীরে ধীরে টোল আদায় করা হচ্ছে। এতে করে টোল প্লাজা থেকে নাওডোবা গোল চত্বর পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টোল প্লাজাসহ পুরো রাস্তায় টহল দিচ্ছে। টোল প্লাজা থেকে মাইকে বারবার যাত্রীদের সাবধান করা হচ্ছে। 

ঢাকাগামী যাত্রী হামিদুল ইসলাম খোকন বলেন, দুপুরে শিমুলিয়া ঘাটে পরিবার নিয়ে বেড়াতে এসেছিলাম। এখন ফেরার জন্য এখানে অপেক্ষা করছি। ২০ মিনিটের ওপর হয়ে গেছে এখনো টোল প্লাজার সামনে যেতে পারিনি। অনেক ধীরে টোল আদায় করা হচ্ছে। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর