নোয়াখালীর সুবর্ণচরে নাসির উদ্দিন মাইজভান্ডারী (৭২) নামের এক বৃদ্ধের পায়ুপথ দিয়ে পেটে টর্চলাইট ঢুকিয়ে দেওয়ার ঘটনার মূল হোতা ও প্রধান আসামি আবুল হোসেন সানাজ (৪৫) নামের এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৩ জুলাই) রাতে ভুক্তভোগীর ছেলে চরজব্বার থানায় আবুল হোসেন সানাজকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখ করে মামলা করেন। এরপর অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।
  
গ্রেপ্তার আবুল হোসেন সানাজ সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চর বৈশাখী গ্রামের মৃত আজহার আহাম্মদের ছেলে এবং চর ওয়াপদা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি।

চরজব্বার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেন ঢাকা পোস্টকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

যদিও এর আগে গতকাল রাত ৮টার দিকে ভুক্তভোগীর ছেলে ও চরওয়াপদা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শেখ রিপন চেয়ারম্যানকে প্রধান আসামি করে জেলা আদালতে মামলার এজাহার জমা দেন। পরে চরজব্বার থানা পুলিশের অনুরোধে থানায় এসে চেয়ারম্যানের নাম বাদ দিয়ে যুবলীগ নেতা আবুল হোসেনকে প্রধান আসামি করে মামলা করেন।

শেখ রিপন ঢাকা পোস্টকে বলেন, আমরা প্রথমে আদালতে এজাহার দাখিল করেছি কিন্তু থানা পুলিশের অনুরোধের কারণে থানায় আটজনের নাম উল্লেখ করে মামলা করেছি। পরে পুলিশ প্রধান আসামি সানাজকে গ্রেপ্তার করেছে। তিনি আরও বলেন, আমার বাবাকে হত্যার ঘটনায় ইউপি চেয়ারম্যানের সরাসরি সম্পৃক্ততা আছে, তা তদন্তে নামলেই বেরিয়ে আসবে। আমরা অতিদ্রুত বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশকে অনুরোধ করছি।

আরও পড়ুন : বৃদ্ধের পেটে টর্চলাইট ঢুকিয়ে দিলেন চেয়ারম্যান

শেখ রিপন আরও বলেন, আমার বাবা চেয়ারম্যানের বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবির বিষয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর অভিযোগ দিয়েছেন এবং মামলা করেন। চরজব্বার থানা পুলিশের মামলার তদন্তের গাফিলতির কারণে চেয়ারম্যান মান্নানের নেতৃত্বে আমার বাবাকে হত্যাচেষ্টা করে। পুলিশের প্রতি অনাস্থা থাকায় আমরা আদালতে মামলা করতে যাই, কিন্তু চরজব্বার থানার ওসির অনুরোধে থানায় মামলা করি। ওসি আামকে বলেন, মামলার তদন্তে চেয়ারম্যানের নাম আসবে। এ ছাড়া আমি একই পরিষদের মেম্বার, তাই চেয়ারম্যানের নাম কাটতে বাধ্য হয়েছি।

প্রসঙ্গত, গত শনিবার (২ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নোয়াখালীর সুবর্ণচরের চরওয়াপদা ইউনিয়নের থানার হাট-সংলগ্ন আমানতগঞ্জে  মসজিদ নির্মাতা শেখ নাসির উদ্দিন মাইজভান্ডারী (৭২) নামের এক বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে চরওয়াপদা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান ভূঁইয়ার বিরুদ্ধে।

রোববার (৩ জুলাই) দুপুর ২টার দিকে নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে দেড় ঘণ্টা অস্ত্রোপচারের পর টর্চলাইটটি বের করা হয়। বর্তমানে বৃদ্ধ হাসপাতালের চিকিৎসাধীন আছেন।

হাসিব আল আমিন/এনএ