রংপুরের গঙ্গাচড়া উপজেলায় স্কুলপড়ুয়া এক ছাত্রী অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় আব্দুস সালাম (৩৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আব্দুস সালাম সম্পর্কে ওই কিশোরীর গ্রাম্য দাদা হন। প্রেমের ফাঁদে ফেলে ওই কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন তিনি।  

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেলে গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার রাতে উপজেলার আলমবিদিতর ইউনিয়নের পাইকান ব্যাংকপাড়া এলাকা থেকে আব্দুস সালামকে গ্রেপ্তার করা হয়। তিনি বিবাহিত ওর দুই সন্তানের জনক। ভুক্তভোগীর বাবা একজন কৃষক।

পুলিশ ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) সেন্টারে পাঠিয়েছে।

এদিকে পরিবার ও ভুক্তভোগীর উদ্ধৃতি দিয়ে রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ হোসেন জানান, তারা একই এলাকায় বসবাস করে এবং আব্দুস সালামের সঙ্গে ওই স্কুলছাত্রীর গ্রাম্য দাদা-নাতনির সম্পর্ক ছিল। স্থানীয় একটি স্কুলে সপ্তম শ্রেণিতে অধ্যায়নরত ওই ছাত্রী। স্কুল যাওয়ার-আসার পথে ওই ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলেন আব্দুস সালাম। এরপর বিভিন্ন স্থানে নিয়ে একাধিকবার শারীরিক সম্পর্কও করেন।

তিনি আরও বলেন, এক পর্যায়ে ওই ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনাটি পরিবারের সঙ্গে আলোচনা করলে তার বাবা বাদী হয়ে ধর্ষণ মামলা করেন। সেই মামলায় বুধবার রাতে আব্দুস সালামকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

ফরহাদুজ্জামান ফারুক/আরআই