দুই মাস পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে এক জন মারা গেছেন। এর আগে সর্বশেষ গত ৪ মে করোনায় একজন প্রাণ হারান।

মঙ্গলবার (১২ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বুধবার (১৩ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন- গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে করোনা উপসর্গে একজনের মৃত্যু হয়েছে। তিনি একজন সত্তুরোর্ধ্ব পুরুষ। তিনি রাজশাহী জেলার বাসিন্দা।

অসুস্থ হয়ে প্রথমে হাসপাতালের ১৬ নম্বর ভর্তি হয়েছিলেন। করোনা উপসর্গ থাকায় তাকে পরে ৩০ নম্বর ওয়ার্ড স্থানান্তর করা হয়। কিন্তু পরীক্ষার আগেই তার মৃত্যু হয়েছে।

বর্তমানে সেন্ট্রাল অক্সিজেন যুক্ত ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি শয্যা রয়েছে। সেখানে করোনা সন্দেহভাজন দুজন রোগী ছিলেন। একজনের মৃত্যুর পর সেখানে একজন রোগী ভর্তি আছেন।

এদিকে রামেক আরটি পিসিআর ল্যাবে গতকাল মঙ্গলবার (১২ জুলাই) ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার বেড়ে ১৩ দশমিক ৬৯ শতাংশে দাঁড়িয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/এনএ