বেড়াতে এসে কাপ্তাই হ্রদে ঝড়ের কবলে আটকা ২০ পর্যটককে উদ্ধার করেছে রাঙ্গামাটি জেলা পুলিশ। বৃহস্পতিবার (১৪ জুলাই) জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন পেয়ে সন্ধ্যার পরে তাদের উদ্ধার করা হয়।

ঝড়ে আটকা পড়া পর্যটক মো. রাশেদ বলেন, আমরা বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের আগ্রাবাদ থেকে পরিবারসহ কাপ্তাইয়ে বেড়াতে আসি। দুপুরের দিকে ইঞ্জিনচালিত নৌকাযোগে কাপ্তাই থেকে রাঙ্গামাটি আসি। রাঙ্গামাটি বেড়ানো শেষে সন্ধ্যার আগে আমরা আবার বোটযোগে কাপ্তাইয়ের দিকে রওনা হই। কিন্তু হ্রদের মাঝামাঝি পৌঁছালে বাতাস শুরু হওয়াতে বোটের দিক পরিবর্তন হয়ে যায় এবং জ্বালানিও শেষ হয়ে যায়। আমাদের আশপাশে আর কোনো বোটও ছিল না। এদিকে অন্ধকার হয়ে যাওয়াতে সবাই ভয় পেয়ে কান্নাকাটি করতে থাকে। 

তিনি আরও বলেন, আমরা খুবই অসহায় হয়ে পড়ি। হঠাৎ জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর বিষয়টি মাথায় আসাতে আমরা ওখানে ফোন করি। ফোন করার কিছুক্ষণ পরে রাঙ্গামাটি জেলা পুলিশের দুটি বোট গিয়ে আমাদের উদ্ধার করে আনে। 

রাঙ্গামাটি জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আমাদের এই মহাবিপদ থেকে উদ্ধার করার জন্য আমরা আজীবন পুলিশের প্রতি কৃতজ্ঞ থাকব।

উদ্ধার প্রসঙ্গে রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম বলেন, সন্ধ্যার আগে কন্ট্রোল রুমে ফোন আসে কাপ্তাই হ্রদে পর্যটক আটকে পড়েছে। আমরা তাৎক্ষণিক তাদের উদ্ধারের জন্য টিম পাঠাই। অন্ধকার হয়ে যাওয়ায় পর্যটকদের বোটটি খুঁজে পেতে আমাদের কিছুটা বেগ পেতে হয়েছিল। কিন্তু তারপরও আমরা তাদের ভালোভাবে উদ্ধারে সক্ষম হই। উদ্ধার করার পর রাঙ্গামাটি পুলিশের পক্ষ থেকে নিরাপদে চট্টগ্রাম পৌঁছে দেওয়ারও ব্যবস্থা করা হয়।

মিশু মল্লিক/এসপি